হিলারি এগিয়ে আছেন ৫ শতাংশ পয়েন্টে

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের যে রাজ্যগুলো দোদুল্যমান সেগুলোতে জাতীয় জরিপ করা হয়েছে। এতে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের চেয়ে ৫ শতাংশ পয়েন্টে এগিয়ে আছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন। খবর রয়টার্সের।

বার্তা সংস্থা রয়টার্স ও জরিপ সংস্থা ইপসোসের সর্বশেষ জরিপের প্রকাশিত ফলাফলে শুক্রবার এই তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ অক্টোবর থেকে ৩ নভেম্বর পর্যন্ত ভোটারদের মতামত জরিপ করা হয়েছে। এতে ৪৪ শতাংশ সম্ভাব্য ভোটাররা জানিয়েছেন, তারা হিলারির পক্ষে এবং ৩৯ শতাংশ ট্রাম্পের পক্ষে ভোট দেবেন।

প্রসঙ্গত, সপ্তাহজুড়ে হিলারির পয়েন্ট ৪ শতাংশ থেকে ৭ শতাংশ পয়েন্ট পর্যন্ত উঠানামা করেছে। তবে অন্যান্য মতামত জরিপে দুই প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা ক্রমেই হাড্ডাহাড্ডি লড়াইয়ে রূপ নিচ্ছে।

জাতীয় জরিপগুলোর গড় করে প্রকাশ করা রিয়েল ক্লিয়ার পলিটিক্সের হিসাব অনুযায়ী, হিলারির অগ্রগামিতা গত সপ্তাহের পাঁচ শতাংশ পয়েন্ট থেকে হ্রাস পেয়ে শুক্রবার দুই পয়েন্টেরও নিচে নেমে গেছে।

উল্লেখ্য, ট্রাম্প শুরু থেকে পিছিয়ে থাকলেও শেষ সময়ে এফবিআই হিলারির ই-মেইল নিয়ে পুরনো তদন্ত শুরু করায় জনপ্রিয়তায় হিলারি পিছিয়ে পরেন। এখন কে হতে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট এটা জানা যাবে ৮ ই নভেম্বরের ভোটের পর।

জাতীয় জরিপ ছাড়াও অঙ্গরাজ্যগুলোতেও জরিপ করা হয়েছে। বেশ কয়েকটি অঙ্গরাজ্যে হিলারি আগের অবস্থান হারিয়েছেন। ফ্লোরিডা, নর্থ ক্যারোলাইনা এবং মিশিগান অঙ্গরাজ্যে হিলারি আগের অবস্থান হারিয়েছেন এবং ট্রাম্পের সঙ্গে তার লড়াই তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়ে উঠছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর